• রংপুর
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় জরিমানা

ঠাকুরগাঁ প্রতিনিধি

প্রকাশ : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

ঠাকুরগাঁও পৌর শহরের বিসিক সমবায় আড়তে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে আড়ৎদারকে জরিমানা করা হয়। মঙ্গলবার সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন সেখানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন। জানা যায়, শহরের গোবিন্দনগর সমবায় মার্কেটের কাঁচা বাজারের আড়তে পেঁয়াজ ক্রয় মূল্যের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করা হচ্ছে বলে ক্রেতাসাধারণের অভিযোগ করেন।

এরই প্রেক্ষিতে আড়তে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সমবায় মার্কেটের মেসার্স আল আমিন ট্রেডার্সে ক্রয় মূল্যের সাথে সামঞ্জস্য না রেখে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির প্রমান পান ভ্রাম্যমান আদালত। এ সময় ব্যবসায়ি আব্দুল জব্বারকে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

তিনি আড়তের বেশ কিছু পাইকারী ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন এবং তাদের ইনভয়েস চেক করেন। তিনি অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি না করতে ব্যবসায়িদের নির্দেশ দেন। এসময় সেখানকার প্রত্যেকটি আড়তে ন্যায্য মূল্যের মুল্য তালিকা টানানো হয়।

এসময় ঠাকুরগাঁও জেলার প্রেস ক্লাব সভাপতি জনাব মনসুর আলী তার সাথে ছিলেন। জনস্বার্থে এ ধরনের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে জানান আব্দুল্লাহ আল মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ই-মেইল : news.ajkersamaj@gmail.com
এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020
Desing & Developed by Moksadul Momin