• রংপুর
  • শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

উলিপুরে এসএসসি ‘৯১ব্যাচ’ এর দ্বিতীয় মতবিনিময় সভায় আহবায়ক কমিটি গঠন


প্রকাশ : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার মধ্যে অবস্থিত সকল উচ্চ বিদ্যালয়ের ১৯৯১ সালের এসএসএসি ব্যাচ ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি একক ও বৃহৎ পরিসরে এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে ও সকলের অংশগ্রহন নিশ্চিত করার উদ্দেশ্যে উলিপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর এলাকার একটি হল রুমে এসএসসি ৯১ ব্যাচের দ্বিতীয় আনুষ্ঠানিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) স্বন্ধা ৭ টায় উলিপুর উপজেলার কয়েক টি স্কুলের এসএসসি ৯১ ব্যাচের প্রতিনিধি পর্যায়ের মধ্যে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুর এমএস উচ্চ বিদ্যালয়, উলিপুর গুনাইগাছ পাইলট উচ্চ বিদ্যালয়, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়, পান্ডুল উচ্চ বিদ্যালয়, অনন্তপুর উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি স্কুলের এসএসসি ”৯১ ব্যাচের প্রাক্তনরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় পরবর্তী খন্ডকালীন বেশকিছু সামাজিক কর্মসূচী পালন করার উদ্দেশ্যে সর্বসম্মতিক্রমে ২১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী আহবায়ক কমিটি গঠন করা হয়। উপস্থিত, অনুপস্থিত ও ভার্চুয়ালি উপস্থিত সকলেই এই কমিটির সদস্য হিসেবে বিবেচিত হবেন। মাস্ক ক্যাম্পেইন ও করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে জন সচেতনতামুলক কর্মসূচী এবং আসন্ন শীতে মানবিক সহায়তা কার্যক্রম সফল করতে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এসএসসি’৯১ এলামনাই এসোসিয়েশন উলিপুরের প্রতিনিধিরা বলছেন, আমরা দেরীতে শুরু করলেও সমাজের জন্য ভালো কিছু করতে চাই। ধীরে ধীরে সকলকে একত্রিত করার পাশাপাশি সমাজেও কিছু অবদান রাখতে চাই। দেশের বিভিন্ন জায়গায় ও প্রবাসে বন্ধুরা চাকুরী ও পেশাগত কারনে অবস্থান করছে। তাদের সাথে গ্রুপ মেসেন্জারে মতবিনিময় করে আমরা সিদ্ধান্ত গ্রহন করছি। সরকারী স্বাস্থ্য বিধি মানা ও সকলকে মাস্ক ব্যবহারে সচেতন করতে মাস্ক ক্যাম্পেইন কর্মসূচী হাতে নিয়েছে এসএসসি ৯১ উলিপুর। এ কর্মসূচীকে বাস্তবায়ন করতে উলিপুর এম এস স্কুল এর এসএসসি’৯১ ব্যাচের মামুন উর রশীদ মামুন কে আহবায়ক, একই স্কুলের শাহনুর ফিরোজ সোহেল কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

গুনাইগাছ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এসএসএসি’৯১ এর সাংবাদিক আবু জাফর সোহেল রানা( সভাপতি বিএমএসএফ কুড়িগ্রাম জেলা শাখা), উলিপুর এম এস স্কুল এন্ড কলেজের এসএসসি ‘৯১এর ছাত্র ও মতিন কারিগরি স্কুল এন্ড কলেজের প্রভাষক চন্দন সরকার, দূর্গাপুর স্কুলের প্রাক্তন ছাত্র পাটেশ্বরী টেকনিকাল স্কুল এন্ড কলেজের প্রদর্শক দবীর উদ্দীন সহ উপস্থিত সদস্যরা জানান, এসএসসি’৯১ ব্যাচের মধ্যে এলামনাই এসোসিয়েশন গঠন ও নামকরন, সদস্য অন্তর্ভুক্তকরণ, কর্মপরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন, সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করার মত বড় পরিসরে কার্যক্রম পরিচালনায় এসএসসি’৯১ উলিপুর সমতার ভিত্তিতে সকলের অংশগ্রহন নিশ্চিত করতে একটি সাংগঠনিক কাঠামো তৈরির দিকেই ধীরগতি তে এগিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, উলিপুরে পজিটিভ দৃষ্টিভঙ্গি ও উদার নীতিতে সংঘবদ্ধ কার্যক্রম পরিচালনার ক্ষেত্র কখনই নিষ্কন্টক ছিলো না। উলিপুরের কালচারে তারাই সংগঠন করে টিকে আছে যারা বুর্জুয়া দৃষ্টিভঙ্গি ও সীমিতকরণ নীতিতে নির্দিষ্ট গন্ডির ভিতরে নিজেদের অবরুদ্ধ রেখেছে। সেদিক থেকে সতর্কতা অবলম্বন ও ধীরগতিসম্পন্ন কার্যক্রম এবং সর্ব্বোচ্য ধৈর্য্যের মাধ্যমে এগিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেছেন স্থানীয় সচেতন মহল ও তাদের শুভাকাঙ্ক্ষীগণ।

এসএসসি’৯১ উলিপুর বেশকিছু সিদ্ধান্ত নিয়েছে বলে জানান, মাস্ক ক্যাম্পেইন কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহবায়ক মামুন উর রশীদ। তিনি উলিপুরে ও বাহিরে অবস্থানরত এসএসসি’৯১ বন্ধুদের সকল কে নিজ দায়িত্বে গ্রুপ মেসেন্জারে ও মোবাইলে যোগাযোগ করে সিদ্ধান্তগুলো জানার ও তা বাস্তবায়নে সহযোগিতার আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ই-মেইল : news.ajkersamaj@gmail.com
এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020
Desing & Developed by Moksadul Momin