• রংপুর
  • বুধবার, ১২ মে, ২০২১

মধ্যরাতে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা আল্লামা শফীর

বিশেষ প্রতিনিধি

প্রকাশ : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে তিনি এ ঘোষণা দেন বলে মাদরাসা মজলিসের একাধিক শুরা সদস্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

রাতেই আন্দোলনরত শিক্ষার্থীদের মাদরাসার শুরা সদস্য ও মেখল মাদরাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী আল্লামা শফীর পক্ষে এ ঘোষণা পাঠ করে শোনান।

ঘোষণায় বলা হয়, মুহতামিম বা মহাপরিচালকের পদ থেকে সরে যাওয়ায় আল্লামা শফীকে সদরে মুহতামিম বা উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া বৈঠকে মাওলানা নুরুল ইসলামকে অব্যাহতি দেয়ার পাশাপাশি মাওলানা আনাস মাদানীর বহিষ্কারের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে।

পদত্যাগের ঘোষণা দেয়ার পর আল্লামা শফীকে অবরুদ্ধ করে রাখার খবর পাওয়া গেছে। শারীরিক অসুস্থতা বেড়ে যাওয়ায় তিনি হাসপাতালে যেতে চাইলেও তাকে আটক করেছে আন্দোলনরত মাদরাসাছাত্ররা।

এর আগে গেল বুধবার হঠাৎ করেই বিভিন্ন দাবিতে বিক্ষোভ শুরু করে হাটহাজারী মাদরাসার সাধারণ শিক্ষার্থীরা। এসময় মাদরাসার পরিচালক ও হেফাজতের আমির আল্লামা শফীসহ বিভিন্ন শিক্ষকের কক্ষে ভাঙচুর চালায় আন্দোলনকারীরা।

এ পরিস্থিতিতে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে হাটহাজারী মাদরাসা বন্ধের ঘোষণা দেয়া হয়। কিন্তু সরকারের ওই আদেশ না মানার ঘোষণা দিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার পাল্টা ঘোষণা আসে আন্দোলনকারীদের পক্ষ থেকে।

গেল বুধবার শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদরাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়।

এদিকে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকেই মাদরাসাটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ই-মেইল : news.ajkersamaj@gmail.com
এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020
Desing & Developed by Moksadul Momin